দাগ দূরীকরণের ফেস প্যাক

আমরা চাই বা না চাই , আমাদের মুখে বা ত্বকের বিভিন্ন অংশে অবাঞ্ছিত কিছ দাগ হয়ে যায় । এই দাগগুলাে আমাদের অনেকেরই দুশ্চিন্তার কারণ । বেশিরভাগ ক্ষেত্রে Black Heads , ব্রণ , মেছেতা , ছুলি ইত্যাদি দাগগুলাে সৌন্দর্য হানি ঘটানাের বিষয়ে অগ্রণী ভূমিকা পালন করে থাকে । অনেক মেয়েরা এইসব দাগ দূর করার জন্য বিভিন্ন ধরনের ফেস প্যাক ব্যবহার করে থাকে । বিদেশী কয়েকটি ফেস প্যাক এসব দাগ দূর করার জন্য উপযােগি হলেও দামের দিক থেকে সেগুলাে সাধারণের একেবারে নাগালের বাইরে । ফলে ইচ্ছা থাকলেও অনেক মেয়ে এই ধরনের প্যাক কিনে ব্যবহার করতে পারে না । তবে চেষ্টা এবং আগ্রহ থাকলে পাশাপাশি এই সম্পর্কিত জ্ঞান থাকলে অনায়াসে এই ধরনের প্যাক বাসায় বসেও তৈরি করতে পারা যায় । আপনি চাইলে নিচের উপাদানগুলাে জোগাড় করে ঘরেই বানিয়ে নিতে পারেন প্রােটিন ফেস প্যাক ।

( ১ ) এক টেবিল চামচ ভাল কোন কোম্পানীর গুড়াে দুধ ;

( ২ ) কুচো করে কাটা মাঝারি সাইজের একটি শশা ;

( ৩ ) এক টেবিল চামচ মিষ্টি দই ।

– প্রথমে এইসব উপাদান একসাথে করে মিশিয়ে ভাল করে Blend করে নিন । – এরপর মুখ ভাল করে পরিষ্কার পানিতে ধুয়ে মুছে শুকিয়ে নিন ।

– এরপর মাস্কের মত উক্ত মিশ্রিত উপাদানটুকু বাম বা ডান হাতের তর্জনী , মধ্যমা এবং অঙ্গুরীয় আঙ্গুলের সাহায্যে আলতাে করে ঘষে লাগিয়ে দিন দাগযুক্ত স্থানগুলােতে । এইসাথে অন্যান্য অংশেও লাগাতে পারেন । এটা দাগ তােলার পাশাপাশি ত্বককে উজ্জ্বল এবং মসৃণ করবে ।

– মাস্ক হিসেবে লাগানাের পর ২০ মিনিট অপেক্ষা করুন চেয়ারে হেলান দিয়ে । বসে । তারপর পরিষ্কার পানি দিয়ে মাস্ক করা স্থানগুলাে ধুয়ে শুকনাে নরম কাপড় দিয়ে মুছে ফেলুন ।

– সপ্তাহে ৫দিন হিসেবে ২ মাস ব্যবহার করুন । আপনার ত্বকের অবাঞ্ছিত দাগ দূর হয়ে ত্বককে করবে সজীব আর ঝলমলে ।

Check Also

পুরুষের গুণাগুণ বিচার

সর্বতােভাবে সুখী হয় সেই ব্যক্তিই যার কণ্ঠস্বর , বুদ্ধি ও নাভি গভীর । হয় । …