মেকআপ এর গোপন কথা

প্রসাধনের:-মূল ভিত্তি হলো নিখুঁত মুখের মসৃণ ত্বক কারো কারো সৃষ্টিকর্তা কর্তৃক প্রদত্ত এই জিনিস টি থাকে আবার কারও কারও তৈরি করে নিতে হয় এই তৈরি করে নেওয়াটাই হলো মেকআপ.

ফাউন্ডেশন:-আজকাল অনেকেই ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য ফাউন্ডেশন ব্যবহার করেন তবে লক্ষ্য রাখতে হবে ফাউন্ডেশন হবে ত্বকের রঙের সাথে মানানসই  আর ফাউন্ডেশন লাগানোর সময় উজ্জ্বল আলোয় বসে লাগাবেন অল্প করে নিয়ে মুখে ও গলায় ফাউন্ডেশন এর ফোটা দেবেন তারপর আঙ্গুল দিয়ে আলতো করে সেটা মিলিয়ে দেবেন ত্বকের মধ্যে সব সময় উপরের দিকে আঙ্গুল চালনা করবেন গলা ও মুখের রং এর সাথে সামঞ্জস্য থাকে সেদিকে খেয়াল রাখবেন এক টুকরো ভেজা স্পঞ্জ দিয়ে ফাউন্ডেশন এর উপরে আলতো করে বুলিয়ে নিলে ত্বকের মসৃণতা বৃদ্ধি পাবে গরমকাল হলে ফাউন্ডেশন লাগানোর আগে মুখে বরফ ঘষে শুকিয়ে নিলে ভালো ফল পাবেন.

সকালের দিকে মেকআপ করতে হলে নিচের বিষয়গুলোর দিকে লক্ষ্য রাখবেন:-

মুখে আল্টশিয়ার ন্যাচারাল মেকাপের প্রলেপ লাগান শেড হবে ন্যাচারাল আইবরি তারপর লাগান আলট্রা সিল্ক ন্যাচারাল আইবরি কম্প্যাক্ট গালে লাগান আল্টা ব্রাশের পাউডার চোখে লাগান আইশ্যাডো . আইশ্যাডোর রং হবে আল্ট্রাশেড এর পিচ চোখে আইলাইনার এর রেখা ও চোখের পাতায় মাসকারার প্রলেপ দিয়ে আলতো হাতে

ঠোঁটে লাগান আল্ট্রা ক্রীম রেঞ্জের লিপস্টিক যার রং হবে চেরিশড রুজ সঠিক শেডটি বেছে নিন শেড নং603

নকে লিপস্টিকের সাথে মানানসই চেরিশেড রুজ লাগাবেন.

সন্ধ্যায় কোন পার্টি মেকআপ করতে হলে নিচের বিষয়গুলোর দিকে লক্ষ্য রাখবেন:-

মুখে লাগান মশ্চারাইজিং মেকআপ এর সাথে আল্ট্রা সাটিন এর শেড ন্যাচারাল আইভরি  ও সঙ্গে কম্প্যাক্ট সেড লাগাতে হবে সেড এর নাম নেচারাল আইভরি গালে লাগান রয়াল রুলস নামক আল্ট্রা ব্রাশ এর ক্রিম ব্রাশার চোখে লাগান আইশ্যাডো রং সিলভার এন্ড  ডিস্ক নামক আলট্রাশেডের একটা রং এর সাথে অবশ্যই থাকবে আইলাইনারের রেখা ও চোখের পাতায় মাশকারার আলত প্রলেপ

ঠোঁটে লাগাবেন আল্ট্রা ক্রিম রেঞ্জের লিপস্টিক স্টানিং রুজ যার সেড  নং ৬০১ নকে ঠোঁটের সাথে মানানসই করে নেলপলিশ লাগাবেন ম্যাচিং শেড হিসেবে হুইসপারিং পিস্ক ব্যবহার করতে পারেন যার সেড  নং ৪০৩.

রাতের পার্টিতে ভারী মেকআপ করতে হলে নিচের বিষয়গুলোর দিকে লক্ষ্য রাখবেন:-

রাতের প্রসাধনের কেন্দ্রীয় রং হওয়া উচিত গারো  কোন রং যেমন মেজেন্ডা। এই রংটি আপনার সাজ-সজ্জা কে উজ্জ্বল করে তোলে। তবে রং এর মাত্রা অবশ্যই ঠিক রাখতে হবে।

মুখে লাগান আল্ট্রাসাটিন এর ন্যাচারাল আইবরি লিকুইড মেকআপ। সঙ্গে লাগান একই শেডের কম্প্যাক্ট। সেড এর নাম ন্যাচারাল আইভরি। গালে লাগাবেন হাশড পিস্ক রঙ্গের আলট্রা ব্রাশ।

চোখে লাগাবেন আইশাডো। রং হবে পিঙ্ক এন পার্পল। এর সাথে লিপস্টিকের শেড-আল্ট্রাক্রিম রেঞ্জের হাশড মেরুন। শেড নং-৭০৩।

ঠোঁটে আল্ট্রাক্রিম রেঞ্জের হুইসপারিং পিস্ক লিপস্টিক। নখে আলট্রা কালার নেল আনামেল এর মেরুন মিথ নামক শেড।

Check Also

পুরুষের গুণাগুণ বিচার

সর্বতােভাবে সুখী হয় সেই ব্যক্তিই যার কণ্ঠস্বর ,  বুদ্ধি ও নাভি গভীর । হয় ।  …